৪ঠা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ , ৯ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

যা বললেন গুলিবিদ্ধ ইমরান খান

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : পাকিস্তানের পূর্বাঞ্চলীয় পাঞ্জাবের ওয়াজিরাবাদ শহরে লংমার্চের সময় গুলিবিদ্ধ দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান বর্তমানে ভালো আছেন। বৃৃহস্পতিবার স্থানীয় সময় সন্ধ্যার দিকে ইমরান খানকে লক্ষ্য করে একে-৪৭ অস্ত্র থেকে গুলি চালায় এক হামলাকারী। এতে ইমরান খানের পায়ে অন্তত তিন থেকে চারটি গুলি বিদ্ধ হয়েছে। তবে তিনি আশঙ্কামুক্ত রয়েছেন বলে জানিয়েছেন দেশটির চিকিৎসকরা।

ডন বলেছে, গুলিতে আহত পাকিস্তান তেহরিক ই-ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খানকে লাহোরের শওকত খানম হাসপাতালে নেওয়া হয়েছে। সেখানে চিকিৎসাধীন রয়েছেন তিনি। তাকে দেখতে হাসপাতালে গেছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী পারভেজ এলাহী।

পাঞ্জাবের এই মুখ্যমন্ত্রীর মুখপাত্রের দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে, হাসপাতালে ইমরান খানের সঙ্গে দেখা করেছেন মুখ্যমন্ত্রী পারভেজ এলাহী। এ সময় ইমরান খান মুখ্যমন্ত্রীকে বলেছেন, ‘তিনি ভালো আছেন।’

মুখ্যমন্ত্রী পারভেজ এলাহী বলেছেন, হামলার এই ঘটনা পুঙ্খানুপুঙ্খভাবে তদন্ত করা হবে। ইমরান খান ও আহত অন্যান্যদের দ্রুত সুস্থতা কামনা করেছেন তিনি।

এদিকে, ইমরান খানকে শওকত খানম হাসপাতালে নেওয়ার খবর ছড়িয়ে পড়ার পর ওই হাসপাতালের বাইরে অবস্থান নিয়েছেন তার রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের হাজার হাজার নেতাকর্মী। এ সময় তারা ইমরান খানের সমর্থনে বিভিন্ন ধরনের স্লোগান দেন।

পাকিস্তান সামরিক বাহিনীর আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক বিবৃতিতে সাবেক এই প্রধানমন্ত্রী ও অন্যান্যদের দ্রুত সুস্থতা কামনা করা হয়েছে। আইএসপিআর বলেছে, গুজরানওয়ালার কাছে পিটিআইয়ের লংমার্চের সময় গুলি চালানোর ঘটনা ‘অত্যন্ত নিন্দনীয়।’

পিটিআইয়ের নেতা শাহ মাহমুদ কুরেশি বলেছেন, দলের প্রধান ইমরান খান বর্তমানে শঙ্কামুক্ত রয়েছেন। তিনি বলেন, এটি কেবল ইমরান খানের ওপর নয়, বরং পাকিস্তানিদের ওপর হামলা।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com