২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ১৮ই সফর, ১৪৪৩ হিজরি

রাজধানীতে ফিল্ড হাসপাতাল চালু

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : করোনাভাইরাসের রোগীদের চিকিৎসায় আইসিইউ এবং এইচডিইউসহ এক হাজার শয্যার ফিল্ড হাসপাতাল চালু হয়েছে। আজ শনিবার (৭ আগস্ট) স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব কনভেনশন হলে এই ফিল্ড হাসপাতাল উদ্বোধন করেন।

স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এ ছাড়া অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদসহ বিশ্ববিদ্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিভিন্ন অনুষদের ডিন।

হাসপাতাল সূত্রে জানা যায়, এই ফিল্ড হাসপাতালে আজ শনিবার (৭ আগস্ট) থেকেই নতুন রোগী ভর্তির কার্যক্রম শুরু হবে। তবে অন্য কোনো হাসপাতাল ছেড়ে রোগী এলে তাকে এখানে ভর্তি নেওয়া হবে না। অবশ্য কোনো হাসপাতাল কর্তৃপক্ষ যদি রেফার করে সেক্ষেত্রে সেই রোগী ভর্তি করা হবে।

জানা যায়, সম্প্রতি দেশে করোনাভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক হারে বেড়ে যাওয়ায় সব হাসপাতালে করোনা ইউনিটে শয্যা বাড়ানোর নির্দেশনা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারই অংশ হিসেবে বৃহৎ এই ফিল্ড হাসপাতালটি তৈরি করা হয়।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com