২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৬ই জিলহজ, ১৪৪২ হিজরি

রাহি চমকে বিশ্বকাপ বাংলাদেশ দল ঘোষণা

পাথেয় রিপোর্ট : দুইদিনের বহুজল্পনা কল্পনার পর শেষ পর্যন্ত বিশ্বকাপের বাংলাদেশ দল ঘোষণা করা হয়েছে। এ ঘোষণায় অপেক্ষার অবসান ঘটলো। চমকে জিতলেন আবু জায়েদ রাহি। তিনি গত বেশ কিছু খেলায় ভালো করছিলেন। বিপিএলেও তিনি চমক দেখিয়েছেন। তবে দলে জায়গা পাননি পেসার তাসকিন আহমেদ। মাশরাফি বিন মুর্তজার এবারের দল বাংলাদেশের জন্য কী নিয়ে আসবে তা সময়ের ব্যবধানেই বোঝা যাবে।

মঙ্গলবার বিশ্বকাপের ১৫ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা করা হয়েছে।

বিশ্বকাপের বাংলাদেশ দলটা প্রায় চূড়ান্তই ছিল। কেবল দু-একটি জায়গা নিয়ে দোটানা ছিল। অবশেষে মঙ্গলবার জানা গেছে, ইংল্যান্ড বিশ্বকাপে দেশবাসীর স্বপ্নসারথি হয়ে কারা কারা যাচ্ছেন।

যথারীতি বিশ্বকাপে বাংলাদেশ দলের নেতৃত্ব দেবেন মাশরাফি বিন মুর্তজা। টানা দ্বিতীয়বারের মতো বিশ্ব আসরে টাইগারদের আর্মব্যান্ড পরবেন দেশসেরা এই পেসার। মাশরাফির ডেপুটির দায়িত্ব পালন করবেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ওপেনিংয়ে তামিম ইকবালের সঙ্গে লিটন দাসকে বেছে নিয়েছেন দলের নির্বাচকরা। এ ছাড়া অফফর্মে থাকা সৌম্য সরকারও টিকে গেছেন।

ব্যাটসম্যানদের মধ্যে মাহমুদউল্লাহর ইনজুরি থাকলেও বিশ্বকাপের আগেই সুস্থ হয়ে যাওয়ার আশা করছেন নির্বাচকরা। এ ছাড়া মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান আছেন অনুমিতভাবেই। স্পিনিং অলরাউন্ডার হিসেবে মেহেদী হাসান মিরাজ প্রথমবারের মতো বিশ্বকাপ খেলতে যাচ্ছেন। আর পেস বোলিং অলরাউন্ডার হিসেবে মোহাম্মদ সাইফউদ্দিন ছিলেন অটোমেটিক চয়েস।

পেস আক্রমণে আছেন মুস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন। অধিনায়ক মাশরাফির সঙ্গে ইংলিশ পেস সহায়ক কন্ডিশনে এই দল ভালো করবে বলে প্রত্যাশা ব্যক্ত করেছেন নির্বাচকরা। আগামী ১ মে আয়ারল্যান্ডে একটি ত্রিদেশীয় সিরিজ খেলতে যাবে বাংলাদেশ দল।

এর আগে ১৮ এপ্রিল দল ঘোষণার তারিখ ধার্য করা হলেও বিসিবির কর্মকর্তা, টিম ম্যানেজমেন্ট ও নির্বাচকদের সঙ্গে আলাপ করে বিসিবি সভাপতি নাজমুল হাসান সোমবার দল ঘোষণার সময় দুদিন এগিয়ে দেওয়ার সিদ্ধান্ত জানান। ঘোষণা অনুযায়ী মঙ্গলবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অবস্থিত বিসিবির প্রেসবক্স থেকে ইংল্যান্ড বিশ্বকাপে টাইগারদের স্কোয়াড ঘোষণা করা হয়। নিয়মিত দলের কিছু সদস্যের ইনজুরি সমস্যা থাকলেও শেষ পর্যন্ত সবাই দলে জায়গা পেয়েছেন।

বিশ্বকাপের বাংলাদেশ দল : মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), মাহমুদউল্লাহ, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোসাদ্দেক হোসেন সৈকত, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন ও আবু জায়েদ রাহি।
আয়ারল্যান্ড সিরিজে আছেন ইয়াসির আলী, নাঈম হাসান।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com