৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৭শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি

লন্ডনে লকডাউন বিরোধী বিক্ষোভে ৫ জন গ্রেফতার

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ইংল্যান্ডে করোনা ভাইরাস প্রতিরোধে বর্তমানে যেটুকু নিষেধাজ্ঞা এখনও জারি রয়েছে তার বিরুদ্ধে বিক্ষোভ করেছেন লন্ডনের জনগণ। এ সময় পুলিশ পাঁচজন বিক্ষোভকারীকে গ্রেফতার করেছে। এছাড়া আহত হয়েছে আট পুলিশ কর্মকর্তা। শনিবার (২৪ এপ্রিল) লন্ডন পুলিশ এ কথা জানায়।

ইংল্যান্ডে করোনা প্রতিরোধে এখনও মাস্ক ব্যবহার বাধ্যতামূলক রয়েছে। এছাড়া তথাকথিত ভ্যাকসিন পার্সপোর্টও চালু হতে যাচ্ছে।

বিক্ষোভকারীরা দুপুরের পর পরই জড় হয় এবং অক্সফোর্ড স্ট্রিটসহ বড় বড় রাস্তাগুলোতে মিছিল করে। ছবি ও ভিডিওতে দেখা গেছে মিছিলে হাজার হাজার লোক অংশ নিয়েছে। এছাড়া তারা হাইড পার্কেও সমাবেশ করেছে। সেখানে বিশৃঙ্খলা দেখা দেয় বলে লন্ডন মেট্রোপলিটন পুলিশ সার্ভিস জানিয়েছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে আট পুলিশ কর্মকর্তা আহত হয়েছে। এদের মধ্যে দু’জনকে হাসপাতালে ভর্তি করতে হয়েছে। পুলিশের ওপর হামলায় জড়িত থাকার কারণে পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে।

ব্রিটেনে নতুন ধরনের করোনা ছড়িয়ে পড়ার পর কয়েক মাস ধরে কঠোর লকডাউন জারি রাখা হয়। মার্চ মাস থেকে পর্যায়ক্রমে লকডাউন শিথিল করা হয়। জুন নাগাদ সকল নিষেধাজ্ঞা তুলে নেয়ার কথা রয়েছে।

ইউরোপে যে কটি দেশ করোনা ভাইরাসে সবচেয়ে বেশি পর্যুদস্ত হয়েছে ব্রিটেন তার একটি। দেশটিতে এক লাখ ২৭ হাজারেরও বেশি লোক করোনায় মারা গেছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com