১৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ , ৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৫ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

লিড নিল বাংলাদেশ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : নতুন বছরটা দারুণভাবে শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট দল। মাউন্ট মঙ্গানুইয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে দুর্দান্ত বোলিংয়ের পর নিজেদের প্রথম ইনিংসে ব্যাট হাতেও আধিপত্য দেখাচ্ছে বাংলাদেশ। এরই মধ্যে নিয়েছে লিডও।

প্রতিবেদন লেখার সময় বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ৩৪৬ রান। দলপতি মুমিনুল হক ৮০ ও লিটন দাস ৭০ রানে ব্যাট করছেন। দুজনে এরই মধ্যে ১৪৩ রানের জুটি গড়ে ফেলেছেন। নিউজিল্যান্ডের চেয়ে এরই মধ্যে ১৮ রানে এগিয়ে গেছে বাংলাদেশ, হাতে আছে আরো ৬টি উইকেট।

এখন পর্যন্ত ছয় জন ব্যাটার ব্যাট হাতে নেমেছেন। তাদের মধ্যে চার জনই ফিফটি করেছেন। মাহমুদুল হাসান জয় ৭৮ ও নাজমুল হোসেন শান্ত ৬৪ রান করে সাজঘরে ফিরেছেন। আউট হওয়া ব্যাটারদের মধ্যে ফিফটি বঞ্চিত হয়েছেন কেবল শাদমান ইসলাম (২২) ও মুশফিকুর রহীম (১২)। কিউইদের পক্ষে ৩টি উইকেট নিয়েছেন পেসার নিল ওয়াগনার। ট্রেন্ট বোল্টের শিকার একটি উইকেট।

এর আগে, নিউজিল্যান্ড তাদের প্রথম ইনিংসে ৩২৮ রানে অলআউট হয়। ১২২ রান করেন ডেভন কনওয়ে, ৫২ রান করেন উইল ইয়ং। ৭৫ রান এসেছে হেনরি নিকোলসের ব্যাট থেকে। ‍শরিফুল ইসলাম ও মেহেদি হাসান মিরাজ ৩টি করে উইকেট দখল করেছেন। মুমিনুল হক শিকার করেছেন ২টি উইকেট।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com