১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ , ১৪ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

লিভারে সমস্যা, শক্ত খাবার খেতে পারছেন না মুহিত

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ‘রাজধানীর গ্রীন লাইফ হাসপাতালে চিকিৎসাধীন সাবেক অর্থমন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আবুল মাল আবদুল মুহিত কোনো ধরনের শক্ত খাবার খেতে পারছেন না। সব খাবার চিবিয়ে ফেলে দিচ্ছেন। তবে খাবার চিবিয়ে তার রস খেতে পারছেন। তার লিভারে সমস্যা দেখা দিয়েছে। খাবারে অরুচি থাকায় শারীরিকভাবে তিনি অনেকটা দুর্বল হয়ে পড়েছেন।’

বৃহস্পতিবার (৯ মার্চ) সাবেক এ অর্থমন্ত্রীর ব্যক্তিগত সহকারী মোহাম্মদ বাচ্চু মিয়া এ তথ্য জানিয়েছেন। তিনিই সার্বক্ষণিক তার দেখভাল করেন।

বাচ্চু মিয়া বলেন, চিকিৎসকের ক্লিয়ারেন্স পেলে শুক্রবার (১০ মার্চ) অথবা শনিবার (১১ মার্চ) বাসায় যেতে পারেন স্যার (মুহিত)। এরপর তিনি ১৪ মার্চ সিলেটে যাবেন।কারণ ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে সিলেটের মানুষের সঙ্গে সময় কাটাতে চান তিনি।

তিনি আরও বলেন, স্যার খাবার চিবিয়ে ফেলে দেন। তার লিভার ফাংশনে সমস্যা আছে। যেটা বিদেশে নিয়ে চিকিৎসা (সার্জারি) করানোর কথা ছিল, কিন্তু করোনা পরিস্থিতির কারণে যাওয়া সম্ভব হয়নি। তবে, এখন উনি মোটামোটি সুস্থ আছেন। খাবারের রুচি কমে গেছে।

গত কদিন ধরেই শারীরিকভাবে খুব দুর্বল অনুভব করছিলেন সাবেক এ অর্থমন্ত্রী। কোনো খাবার খেতে পারছিলেন না। এরইমধ্যে শারীরিক অবস্থার অবনতি হলে শনিবার তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

৮৮ বছর বয়সী সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত গত বছর করোনাভাইরাসে আক্রান্ত হন। ওই বছরের ২৯ জুলাই তাকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। পরে তিনি করোনামুক্ত হয়ে বাসায় ফিরলেও শারীরিকভাবে ভেঙে পড়েন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com