৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ , ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৩শে জিলহজ, ১৪৪২ হিজরি

শোক দিবসে জমিয়তুল উলামার কুরআনখানি অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক ● বাংলাদেশ জমিয়তুল উলামা ঢাকা মহানগরীর উদ্যোগে রাজধানীর খিলগাঁও ইকরা বাংলাদেশ মিলনায়তনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদতবার্ষিকী উপলক্ষে কুরআনখানি আলোচনা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ জমিয়তুল উলামা ঢাকা মহানগরীর সাধারণ সম্পাদক মাওলানা সদরুদ্দীন মাকনুনের নেতৃত্বে এই কুরআনখানি ও আলোচনা মঙ্গলবার দুপুরে অনুষ্ঠিত হয়।

বক্তারা বলেন, বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অনেক অবদান রয়েছে এই কওমী মাদরাসার উত্তরণের ক্ষেত্রে। স্বাধীনতার পর বন্ধ হয়ে থাকা মাদরাসাগুলোর দরজা খুলে দিয়েছিলেন তিনি।

তারা বলেন, বর্তমান বঙ্গবন্ধু প্রধানমন্ত্রী শেখ হাসিনাও কওমী মাদরাসার উন্নয়ন, অগ্রগতি ও সমৃদ্ধির লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। গত বছরের আগস্টে প্রধানমন্ত্রী জমিয়তের উলামা সম্মেলনে কওমী মাদরাসার সরকারি স্বীকৃতির প্রদানের যে ঘোষণা দিয়েছিলেন তা তিনি বাস্তবায়ন করেছেন।

বক্তারা প্রধানমন্ত্রীর শোকরিয়া আদায় করে বলেন, অবিলম্বে আইন করে কওমি মাদরাসার শিক্ষাসনদের স্বীকৃতি প্রদানের ক্ষেত্রে অবদানের শেষটুকুও আপনাকেই করতে হবে।

উল্লেখ্য, গত ২০১৬ এর১১ আগস্ট রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন  মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা  আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদের বক্তৃতার জেরে ধরে এগিয়ে গেলেই কওমী মাদরাসার স্বীকৃতি প্রদান করা হবে-এমন আশ্বাস দিলে সারা দেশে আলেমগণ দাবি জানাতে থাকে। গঠিত হয় কওমী শিক্ষাসনদ পরিষদও। এরপর প্রধানমন্ত্রী ডেকে নিয়ে স্বীকৃতি ঘোষণা প্রদান করেন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com