১৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ , ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ , ১৭ই শাওয়াল, ১৪৪৩ হিজরি

‘সংখ্যাগরিষ্ঠ মুসলমানের দেশে কয়েকজন নাস্তিক নামাজের স্থান উচ্ছেদ করতে পারে না’

সুইডেন-ইসরাইলের বিরুদ্ধে সংসদে নিন্দা প্রস্তাব পাসের দাবি চরমোনাই পীরের

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : সুইডেনে কোরআন পোড়ানো এবং ফিলিস্তিনের আল-আকসায় মসজিদে মুসলমানদের ওপর ইসরাইলের হামলার প্রতিবাদে সংসদে নিন্দা প্রস্তাব পাসের দাবি জানিয়েছে ইসলামী আন্দোলন।

দলটির আমীর ও চরমোনাই পীর সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম বলেন, ৯২ ভাগ মুসলমানের দেশ বাংলাদেশের সরকারকে বলব- সুইডেনের রাষ্ট্রদূতকে তলব করে কোরআন পোড়ানোর নিন্দা জানান। সংসদের ভেতরে ইসরাইল ও সুইডেনের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব করুন।

শুক্রবার (২২ এপ্রিল) জুমার নামাজের পর বাইতুল মোকাররম মসজিদের সামনে এক বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন তিনি। বিক্ষোভ শেষে পল্টন থেকে বিজয়নগর পানির ট্যাংক পর্যন্ত বিক্ষোভ মিছিল বের করে ইসলামী আন্দোলন।

এদিকে ইসলামী আন্দোলনের বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে বাইতুল মোকাররম মসজিদ এলাকা এবং পল্টন মোড়ে ব্যাপক আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়।

রেজাউল করীম বলেন, দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে নামাজের স্থান উচ্ছেদের চেষ্টা চলছে। এটা সরকার চুপ করে দেখছে। আমি বলব সরকারও নামাজের বিরুদ্ধে অবস্থান নিয়েছে।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে নামাজের স্থান উচ্ছেদ করার ষড়যন্ত্র হচ্ছে। এতো মুসলমানের দেশে কয়েকজন নাস্তিক নামাজের স্থান উচ্ছেদ করতে পারবে না। সেখানে ইসলাম বিরোধী বিভিন্ন কার্যক্রম থাকলে পারলে কেন নামাজের স্থান থাকতে পারবে না। আমাদের শরীরে এক বিন্দু রক্ত থাকতে তা হতে দেব না।

জাতিসংঘের কোনো কার্যকারিতা নেই বলে দাবি করে চরমোনাই পীর আরও বলেন, তারা অর্থবহ কোনো কাজ করতে পারে না। এটা এখন মুসলমান নিধনসংঘে পরিণত হয়েছে।

বিক্ষোভ মিছিলে ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলমের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন দলটির নেতা আক্কাস আলী সরকার, ইউনুছ আহমাদ প্রমুখ।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com