২৭শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১৩ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ , ২৬শে জিলকদ, ১৪৪৩ হিজরি

‘সমৃদ্ধি’র ২৮ নাবিক ইউক্রেন ছেড়ে রোমানিয়ার পথেঃ দেশবাসীর দুআ কামনা স্বজনদের

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : রাশিয়ার ইউক্রেন আগ্রাসনে আটকে পড়া ও রকেট হামলার শিকার বাংলাদেশি জাহাজ এমভি বাংলার সমৃদ্ধির ২৮ নাবিক যুদ্ধরত ইউক্রেন ত্যাগ করছেন।

জাহাজে হামলার পর স্থানীয় বাংলাদেশিদের সহায়তায় এক বাংকারে প্রায় ২ দিন কাটিয়ে আজ তারা রোমানিয়ার দিকে রওয়ানা হয়েছেন বলে জানাগেছে।
আজ দুপুরে নাবিকদের একজন বাংলাদেশি একটি সংবাদমাধ্যমে এই তথ্য জানিয়েছেন। তাদের নিরাপদ প্রত্যাবর্তনের জন্য দেশবাসীর দুআ ও প্রার্থনাও কামনা করেছেন তিনি।

এর আগে গতকাল শুক্রবার পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন জানিয়েছিলেন, হামলায় নিহত হাদিসুর রহমানের মরদেহ সহ এই ২৮ নাগরিককে মলদোভা হয়ে রোমানিয়া নিয়ে যাওয়ার উদ্যোগ নেয়া হয়েছে। পরবর্তীতে রোমানিয়া থেকে তাদের দেশে ফিরিয়ে আনা হবে।

আরও পড়ুনঃ মাওলানা ফরীদ উদ্দীন মাসঊদের ইজতেমায় হাজির হয়ে আমি আনন্দিত : মাওলানা আবদুল্লাহ মারুফী

ইউক্রেনের বন্দরের বহির্নোঙ্গরে হামলার শিকার হওয়া সম্পর্কে তিনি বলেছিলেন, ‘বাংলাদেশি জাহাজ ‘এমভি বাংলার সমৃদ্ধি’র ওপর কারা হামলা করেছে, সে বিষয়ে আমরা এখনও নিশ্চিত নই।’

বাংলাদেশ শিপিং করপোরেশনের জাহাজ ‘বাংলার সমৃদ্ধি’ গত ২২ ফেব্রুয়ারি ইউক্রেনের অলিভিয়া বন্দরে পৌঁছে। জাহাজটির ইউক্রেন থেকে সিরামিকের কাঁচামাল নিয়ে ইতালিতে যাওয়ার কথা ছিল। তবে যুদ্ধ শুরু হয়ে যাওয়ার পর আর ফিরতে পারেনি। বন্দরে ২৯ জন নাবিক নিয়ে আটকা পড়েছিল এই জাহাজটি।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com