৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ৩রা জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

সাতক্ষীরায় ৭ দিনের লকডাউনঃ বন্ধ গণপরিবহন ও শপিং মল

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সাতক্ষীরায় এক সপ্তাহের কঠোর লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (৩ জুন) সাতক্ষীরা জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জেলা করোনা প্রতিরোধ কমিটির জরুরি সভায় এ সিদ্ধান্ত হয়।

সভায় জানানো হয়, জেলায় সংক্রমণের হার ৫৪ শতাংশের উপরে। তবে সংক্রমণ আরও বাড়তে পারে। বিষয়টি বিবেচনায় শনিবার (৫ জুন) সকাল ৬টা থেকে এক সপ্তাহের লকডাউন ঘোষণা করা হয়েছে। পরিস্থিতির উন্নতি না হলে লকডাউন আরও বাড়তে পারে। লকডাউন চলাকালীন সব ধরনের গণপরিবহন, শপিং মল ও মার্কেট বন্ধ থাকবে।

এছাড়া সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত জরুরি নিত্যপণ্যের দোকান খোলা রাখার সিদ্ধান্ত হয়েছে। তবে, ফার্মেসি, হাসপাতাল, ক্লিনিক, অ্যাম্বুলেন্স এবং বিদ্যুৎ সংশ্লিষ্ট প্রতিষ্ঠান খোলা থাকবে।

একইসঙ্গে ভোমরা স্থলবন্দরে আমদানি রফতানি স্বাভাবিক থাকবে। তবে বন্দরের দোকানপাট বন্ধ থাকবে। দূরপাল্লা ও আন্তঃজেলা বাস চলাচল বন্ধ থাকবে। বন্ধ থাকবে মোটরসাইকেল চলাচলও।

সাতক্ষীরার সঙ্গে যশোর ও খুলনার সড়ক যোগাযোগে পয়েন্টগুলোতে পুলিশের চেকপোস্ট বসানো হবে। বন্ধ থাকবে সীমান্ত পারাপার। শহরে ভ্রাম্যমাণ আদালত নিয়মিত অভিযান চালাবে। বাধা নিষেধ অমান্যকারীদের জরিমানা করা হবে।

সাতক্ষীরায় ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে সৃষ্টি জোয়ারে প্লাবিত এলাকা আশাশুনির প্রতাপনগর ইউনিয়ন এবং শ্যামনগরের গাবুরা ও পদ্মপুকুর ইউনিয়নসহ সংলগ্ন কিছু এলাকা লকডাউনের আওতায় থাকছে না বলে জানিয়েছেন জেলা প্রশাসক।

সভায় সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়েত জানান, করোনা সংক্রমণরোধে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

সভায় আরও উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, বিজিবির ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আল মাহমুদ, সাতক্ষীরা সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু এবং সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা তুজ-জোহরা।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com