১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ , ১০ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

সোমালিয়ার প্রেসিডেন্ট প্রাসাদের কাছে বোমা হামলা, নিহত ৭

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : সোমালিয়ার প্রেসিডেন্ট প্রাসাদের কাছে একটি গাড়ি বোমা হামলায় শনিবার ৭ জন নিহত হয়েছে। শনিবার (২৫ সেপ্টেম্বর) এ হামলার ঘটনা ঘটে। জেলা পুলিশের প্রধান মুকাওয়ি আহমেদ মুডে সাংবাদিকদের বলেন, ওই হামলায় ৮ জন আহত হয়েছেন।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, জঙ্গিগোষ্ঠী আল সাবাব এক বিবৃতিতে এ হামলার দায় স্বীকার করেছে। এদিকে প্রেসিডেন্ট প্রাসাদের দিকে যাওয়া একটি গাড়িবহর লক্ষ্য করে এ হামলা চালানো হয়। রাস্তা ব্যস্ত থাকায় চেক পয়েন্টের ওই গাড়িবহরে এই হামলা চালানো হয়।

বার্তা সংস্থা এএফপি প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে জানান, চেক পয়েন্টের কাছে এক গাড়িচালককে নিরাপত্তা পরীক্ষা করার জন্য পুলিশ থামায়। তখনই বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে।

মোহাম্মদ হাসান নামের ওই প্রত্যক্ষদর্শী বলেন, চেক পয়েন্ট দিয়ে পার হওয়ার সময় পুলিশ সাধারণ গাড়ি থামিয়ে পরীক্ষা করে। নিরাপত্তারক্ষী গাড়িটি থামান এবং সেটি চলেও যায়। এ সময় আশপাশে অনেক গাড়ি ও মানুষ ছিল। আমি হতাহত অনেক মানুষকে নিয়ে যেতে দেখেছি।

প্রত্যক্ষদর্শীরা বিবিসিকে বলেন, বিস্ফোরণে ৭টি গাড়ি ও তিনটি রিকশা ধ্বংস হয়েছে।

এই বিস্ফোরণের কয়েক ঘণ্টা আগে মোগাদিসুর সেনাবাহিনীর সদর দপ্তরের সামনে আরেকটি আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটে। ওই ঘটনায় কেউ হতাহত হননি।

দেশটির অনেকে দেশের নিরাপত্তা পরিস্থিতি ক্রমেই খারাপ হওয়ার জন্য সোমালি রাজনীতিবিদদের সমালোচনা করেছেন। তাঁরা বলছেন, বিলম্বিত নির্বাচনপ্রক্রিয়া এবং প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর মধ্যে বিরোধ বাড়তে থাকায় এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com