১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ , ১৯শে মহর্‌রম, ১৪৪৪ হিজরি

সোহানের অভিষেকে জিম্বাবুয়ের কাছে বাংলাদেশের হার

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ের কাছে হেরেছে বাংলাদেশ। হারারে স্পোর্টস ক্লাব মাঠে স্বাগতিকদের দেওয়া ২০৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে বাংলাদেশ করেছে ১৮৮। ফলে ১৭ রানে হার দিয়ে অধিনায়ক হিসেবে যাত্রা শুরু করলেন নুরুল হাসান সোহান।

এর আগে, টসে জিতে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ২০৫ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে।

জিম্বাবুয়ের এই বড় সংগ্রহে বড় অবদান তিনে নামা ওয়েসলি মাধেভেরে ও পাঁচে নামা সিকান্দার রাজার। ৪৬ বলে ৬৭ রান করে রিটায়ার্ড হার্ট হন মাধেভেরে। ২৬ বলে ৬৬ রানের ঝোড়ো ইনিংস খেলে অপরাজিত থাকেন রাজা। চতুর্থ উইকেটে এই দুজন মাত্র ৪৩ বলে গড়েন ৯১ রানের জুটি।

প্রথম ১০ ওভারে জিম্বাবুয়ে তুলতে পেরেছিল মাত্র ৭৪ রান। মাধেভেরে-রাজার ঝড়ে শেষ ৫ ওভারে কোনো উইকেট না হারিয়ে স্বাগতিকরা তুলে ৭৭ রান। শন উইলিয়ামস ১৯ বলে ৩৩ ও অধিনায়ক ক্রেইগ আরভিন ১৮ বলে ২১ রান করেন।

বাংলাদেশের তিন পেসারই ছিলেন খরুচে। দুই উইকেট নিলেও ৪ ওভারে মুস্তাফিজ দিয়েছেন ৫০ রান। শরিফুল ইসলাম ৪৫ ও তাসকিন আহমেদ ৪২ রান খরচ করলেও পাননি কোনো উইকেট। বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ ৪ ওভারে দিয়েছেন ৩৮ রান। কিছুটা ‘কৃপন’ বোলিং করেছেন মোসাদ্দেক হোসেন সৈকত। ৩ ওভারে ২১ রান দিয়ে শিকার করেছেন একটি উইকেট।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com