স্বীকৃতি আন্দোলনের জন্য মাওলানা বরকতপুরী স্মরণীয় হয়ে থাকবেন : আল্লামা মাসঊদ

স্বীকৃতি আন্দোলনের জন্য মাওলানা বরকতপুরী স্মরণীয় হয়ে থাকবেন : আল্লামা মাসঊদ

পাথেয় রিপোর্ট ● কওমী মাদরাসা শিক্ষা সনদের স্বীকৃতির জন্য মাওলানা আবদুল বাসেত বরকতপুরী দেশে স্মরণীয় হয়ে থাকবেন বলে অভিমত ব্যক্ত করেছেন বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান ও ঐতিহাসিক শোলাকিয়ার গ্র্যান্ড শাইখুল হাদিস আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ। তিনি বলেন, মাওলানা বরকতপুরী মাদরাসা শিক্ষার্থীদের হৃদয়ের ভাষা বুঝতেন। সিলেটের আয়না ছিলেন তিনি। হযরত ফিদায়ে মিল্লাত আসআদ মাদানী রহ.-এর একান্ত এই সহচর জমিয়তে উলামা হিন্দের অসাম্প্রদায়িক চিন্তাচৈতন্য ও মানবিকতায় উন্নত এক আদর্শ সমাজ বিনির্মাণে কাজ করে যেতে সর্বোত লড়াইয়ে অগ্রণি ভূমিকা পালন করেছেন। জাতীয় ইস্যুতে মাওলানা বরকতপুরী সবসময় আলেমদের পাশে ছিলেন এবং সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন।

আজাদ দীনি এদারায়ে তালিম বাংলাদেশ (কওমি মাদরাসা শিক্ষাাবোর্ড) এর দীর্ঘদিনের মহাসচিব মাওলানা বরকতপুরীর ইন্তেকালে শোক জানিয়ে আল্লামা মাসঊদ বলেন, মাওলানা মাহমুদ মাদানীর খলিফা মাওলানা বরকতপুরীর ইন্তেকালে অপূরণীয় এক শূন্যতা তৈরী হয়েছে। তরুণপ্রজন্মকে আরও বেশি কাজে যুক্ত হয়ে এই শূন্যতা পূরণে লড়াই করতে হবে।

বরকতপুরীর পরিবারের প্রতি সহমর্মিতা জানিয়ে আল্লামা মাসঊদ বলেন, আমরা গভীর সমবেদনা জানাই মাওলানা বরকতপুরীর পরিবারের প্রতি।
সোমবার সকালে এক বিবৃতিতে আল্লামা মাসঊদ এসব কথা বলেন।

বাংলাদেশ জমিয়তুল উলামার প্রচার সম্পাদক মাওলানা মাসঊদুল কাদির স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানা যায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *