৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ১৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৯শে জিলহজ, ১৪৪২ হিজরি

৫ দিনের রিমাণ্ডে হেফাজত নেতা আজহারুল

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : নাশকতার মামলায় গ্রেপ্তার ঢাকা মহানগর হেফাজতে ইসলামের সাবেক সাংগঠনিক সম্পাদক আজহারুল ইসলামকে নিয়ে জিজ্ঞাসাবাদ করবে পুলিশ। ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ মঙ্গলবার ভোরে যাত্রাবাড়ী থানা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে।

ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার বলেছিলেন, “২০১৩ সালের শাপলা চত্বরে হেফাজতের তাণ্ডবের মামলা ছাড়াও সাম্প্রতিক নাশকতার মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।”

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফরের বিরোধিতা করে হেফাজতের সহিংসতার ঘটনায় যাত্রাবাড়ী থানায় করা এক মামলায় দুপুরে আজহারুলকে ঢাকার আদালতে নেওয়া হয়।

মামলার তদন্ত কর্মকর্তা হেফাজত নেতাকে ১০ দিনের জন্য হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদের অনুমতি চেয়ে আদালতে আবেদন করেন। আসামি পক্ষে মো. পারভেজ, খাদেমুল ইসলাম ও আল মাহমুদ খান তার বিরোধিতা করে আজহারুলের জামিন চেয়ে আবেদন করেন।

তারা বলেন, আসামি রাজনীতি করেন না, তিনি শুধু শিক্ষকতা করেন। এই মামলায় উদ্দেশ্যমূলকভাবে তাকে গ্রেপ্তার করা হয়েছে। উভয় পক্ষের শুনানি শেষে হেফাজত নেতার পাঁচ দিনের রিমান্ডের আদেশ দেন ঢাকার মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস।

গত মার্চ মাসের শেষে ভারতের প্রধানমন্ত্রী মোদীর সফরের বিরোধিতায় কর্মসূচি নিয়ে নামে হেফাজত। তাদের বিক্ষোভ ও হরতালের কর্মসূচি থেকে কয়েকদিনে পুলিশের সঙ্গে সংঘাতে ঢাকা, নারায়ণগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া ও চট্টগ্রামে সংঘাত-সহিংসতায় ডজন খানেক প্রাণহানি ঘটে। হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় বিভিন্ন সরকারি স্থাপনা, পুলিশ ফাঁড়ি, রেল স্টেশন ভাংচুর ও আগুন ধরানো হয়।

এবার ঢাকা, চট্টগ্রাম, ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের বিভিন্ন স্থানে মোট ১৫১টি মামলা হয়েছে, তাতে ৩ হাজার ২৪৩ জনকে আসামি করা হয়েছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com