আদালত থেকে মূর্খ মুফতিদের অপসারণ দাবি আহমাদ কাসিমীর

আদালত থেকে মূর্খ মুফতিদের অপসারণ দাবি আহমাদ কাসিমীর

পাথেয় রিপোর্ট : (নয়াদিল্লী) ইসলাম আল্লাহ তাআলার কাছে সবচেয়ে পছন্দনীয় ধর্ম। আল্লাহ তাআলা তাঁর কামালিয়াত দ্বারা ইসলামকে এমনভাবে সাজিয়েছেন, যা মানুষ একটু চিন্তাভাবনা করলেই সহজে গ্রহণ করতে পারবে। ইসলামের মধ্যে এমন কোন বিষয় বা এমন মাসআলা মাসাইল নেই, যেগুলোর সমাধান কুরআন মাজীদ অথবা হাদীস শরীফে নেই।
মানুষের পরিবারিক জীবনে নিত্যপ্রয়োজনীয় মাসআলা যেমন- হিলা, বহুবিবাহ, তিন তালাক, ইত্যাদি মাসআলার ক্ষেত্রে কোর্ট থেকে অনির্ভরযোগ্য রেওয়াত দিয়ে সমাধান দেয়া হচ্ছে। এতে করে মুসলমানদের অন্তরে ইসলামের ব্যাপারে ভুল বুঝাবুঝি ও সন্দেহ সংশয় দেখা দিচ্ছে।

মাওলানা গয়ুর আহমদ কাসিমী বলেন, ইসলাম ধর্মই এসেছে মানুষের জীবনের সকল সমস্যার সুন্দরভাবে সমাধান দেয়ার জন্যে, যেন মানুষ সুখ-শান্তিতে জীবন-যাপন করে বেশি বেশি আল্লাহ তাআলার ইবাদত করতে পারে। কিন্তু কোর্ট কিছু মূর্খ মুফতিয়ানে কেরামদের দূর্বল দূর্বল অনির্ভরযোগ্য রেওয়াতের দ্বারা ফায়সালা দিয়ে মানুষের মাঝে বিভ্রান্তি সৃষ্টি করছে।

মাওলানা গয়ুর কাসিমী আফসোস করে বলেন, ভারতে বর্ষে অনেক বড়বড় মুফতিয়ান থাকার পরেও কোর্ট কিছু মূর্খ মুফতিদের মাধ্যমে এই সব মাসআলার সমাধান দেয়ার কারণে সাধারণ মানুষ বিভ্রান্ত হচ্ছে, আর ইসলাম ধর্মকে দূর্বল এবং অপূর্ণাঙ্গ মনে করছে।

ইসলামী আক্বীদা এবং দৈনন্দিন জীবনের প্রয়োজনীয় মাসআলা মাসাইলের ফায়সালা দেয়ার ক্ষেত্রে ইসলাম ধর্ম সম্পর্কে বিজ্ঞ কোন বড় মুফতীর শরণপন্ন হয়ে কুরআন শরীফ ও সহীহ হাদীসের আলোকে কোর্টে ফায়সালা দেয়ার আহ্বান জানা তিনি।


অনুবাদ ও গ্রন্থনা : আদিল মাহমুদ
সূত্র : হিন্দুস্তাঁন এক্সপ্রেস, দিল্লী
সম্পাদনা : মাসউদু কাদির

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *