আবুধাবির সেমিনারে তাকী উসমানীর সঙ্গে আল্লামা মাসঊদ

আবুধাবির সেমিনারে তাকী উসমানীর সঙ্গে আল্লামা মাসঊদ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : “ফোরাম ফর প্রমোটিং পিস ইন মুসলিম সোসাইটি” আয়োজিত ১৫তম আন্তর্জাতিক সেমিনারে যোগ দেয়ার জন্যে ০৪ নভেম্বর মঙ্গলবার সন্ধ্যায় দুবাইয়ের উদ্দেশ্যে যাত্রা করেছেন বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান, ঐতিহাসিক শেলাকিয়া ঈদগাহের গ্র্যান্ড ইমাম, শাইখুল হাদীস আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ। তার সফর সঙ্গী হিসেবে রয়েছেন জামিআ ইকরা বাংলাদেশের রঈস ও রাজধানীর সার্কিট হাউজ জামে মসজিদের খতীব মাওলানা আরীফ উদ্দীন মারুফ।

আবু ধাবির হোটেল জমিরাহ ইত্তেহাদ টাওয়ারে বুধাবর ০৫ ডিসেম্বর থেকে শুরু হয়ে ০৭ ডিসেম্বর ২০১৮ পর্যন্ত বিভিন্ন অধিবশন ও ওয়ার্কশপের উপর সেমিনারের কার্যক্রম চলবে।

বিশ্ব শান্তি প্রত্যাশা, ঐক্য ও ভ্রাতৃত্ব প্রতিষ্ঠার লক্ষে ডক্টর আব্দুল্লাহ ইবনে বাইয়্যাহ প্রতিষ্ঠিত ”ফোরাম ফর প্রমোটিং পিস ইন মুসলিম সোসাইটি” তাদের ১৫ তম এ আন্তর্জাতিক সেমিনারে সারা বিশ্ব থেকে বিশিষ্ট মুসলিম স্কলারগণকে আমন্ত্রণ জানানো হয়েছে।

এছাড়া যথাক্রমে ভারত ও পাকিস্তান থেকে আমন্ত্রণ জানানো হয়েছে দারুল উলুম করাচির সহকারী পরিচালক মাওলানা তকী উসমানী এবং জমিয়তে উলামা হিন্দের জেনারেল সেক্রেটারি মাওলানা সাইয়্যিদ মাহমুদ মাদানী।

এছাড়াও ইউএসএ, লেবানন, মরোক্কো, মিশর, নাইজেরিয়া, লিবিয়া, ইতালি, কুয়েত, ইন্দোনেশিয়া, ইউকে, জাপান, আর্জেন্টিনা, কানাডা, বসনিয়া থেকে ইসলামি লেখক, প্রফেসর, বিশিষ্টজন ও আলেম স্কলারগণ এ শান্তি সম্মেলনে অংশগ্রহণ করেছেন।

বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান, ঐতিহাসিক শেলাকিয়া ঈদগাহের গ্র্যান্ড ইমাম, শাইখুল হাদীস আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ বলেন, মানবকল্যাণে শান্তির ফতোয়াতে আমরা যে শান্তিবাদি ঘোষণা দিয়েছি তাই প্রচার করতে চাই। বিশ্বের সামনে তুলে ধরতে চাই। বিশ্বে কুরআন ও সুন্নাহর বাস্তব রূপরেখা বাস্তবায়ন করা সম্ভব হলে শান্তি প্রতিষ্ঠিত হবে।

০৩ ডিসেম্বর ২০১৮ সোমবার বিকালে বাংলাদেশে নিযুক্ত জার্মান রাষ্ট্রদূত পিটার ফারেন হোল্টজ আল্লামা মাসঊদের বারিধারার বাসভবনে সাক্ষাতে এলে জার্মান রাষ্ট্রদূত পিটার ফারেন হোল্টজ-এর কাছে ‘এক লাখ মুফতি, আলেম-উলামার স্বাক্ষর সংবলিত সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী মানবকল্যাণে শান্তির ফতোয়া’ হস্তান্তর করেন বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান ও ঐতিহাসিক শোলাকিয়ার গ্র্যান্ড ইমাম শাইখুল হাদিস আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ। এছাড়া বিশ্বের সর্বোচ্চ সংগঠন জাতিসংঘ, ওআইসিসহ মুসলিম রাষ্ট্রপ্রধানসহ অনেকের কাছেই এই শান্তির বাণী পৌঁছে দেন তিন।

গ্রন্থনা : কাউসার মাহমুদ
সম্পাদনা : মাসউদুল কাদির
তথ্যসূত্র : বাংলাদেশ জমিয়তুল উলামা, ঢাকা

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *