ভারতকেই কাশ্মীর সমস্যার সমাধান করতে হবে : ওয়াইসি

ভারতকেই কাশ্মীর সমস্যার সমাধান করতে হবে : ওয়াইসি

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : পাকিস্তান নয়, ভারতকেই কাশ্মীর সমস্যার সমাধান করতে হবে বলে মন্তব্য করেছেন হায়দ্রাবাদ লোকসভার সদস্য ও অল ইন্ডিয়া মজলিসে ইত্তেহাদুল মুসলিমিনের প্রেসিডেন্ট ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসি।

রোববার (২০ জানুয়ারি) হায়দরাবাদে ইন্টারন্যাশনাল ইয়ূথ লিডারশীপ কনফারেন্সে বক্তৃতায় অল ইন্ডিয়া মজলিসে ইত্তেহাদুল মুসলিমিনের প্রেসিডেন্ট ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসি এসব কথা বলেন।

কাশ্মীর সমস্যার সমাধানে বিজেপি ও কংগ্রেসের কাছে ভালো কোনো পলিসি নেই বলেও জানিয়েছেন হায়দ্রাবাদ লোকসভার সদস্য আসাদউদ্দিন ওয়াইসি। তিনি বলেন, কাশ্মীর শুধুই ভারতের এখানে পাকিস্তানের কোনো অধিকার নেই। হায়দরাবাদের এ সংসদ সদস্য বলেন, কাশ্মীর বিষয়ে পাকিস্তানের নাক গলানোর কোনো প্রয়োজন নেই। কাশ্মীর একান্তই ভারতের বিষয়। ভারত সরকারকেই কাশ্মীরের বিষয়টি সমাধান করতে হবে।

এদিকে পার্কে বসে নারীদের নামাজ পড়া নিয়ে বেশ উত্তপ্ত হয়ে পড়েছিল ভারতের উত্তর প্রদেশের একটি শহর নয়ডা। শুক্রবার দেশটির পুলিশ বাইরে এসে নামাজ পড়তে বাধা দিলে এই উত্তেজনা দেখা দেয়। নোটিস দিয়ে পুলিশ জানায়, জনসাধারণের জন্য ব্যবহৃত এলাকায় যেন ধর্মীয় কার্যকলাপ না হয়। এমনকি শুক্রবারের নামাজও পড়া যাবে না। কোনও সংস্থার কর্মীরা এমনটা করলে সেই সংস্থাকেই কাঠগড়ায় তোলা হবে।

ভারতীয় গণমাধ্যমে বলা হয়, নয়ডা শহরের একটি সেক্টরে যখন এরকম অবস্থা, তখন সম্প্রীতির নজির গড়ে সেক্টর ৬৪-এর একটি পোশাক কারখানা। যেখানে প্রায় ৬০ জনেরও বেশি মুসলিম নারী কাজ করেন। কাজের পাশাপাশি নামাজ পড়তে তাদের যাতে কোনও সমস্যা না হয়, তার জন্য কারখানার ছাদে আলাদা জায়গা করে দিয়েছেন মালিক। শুধু তাই নয়, প্রত্যেক শুক্রবার বেলা ১টা থেকে ২টা পর্যন্ত এক ঘণ্টার বিরতি দেওয়া হয় মুসলিম কর্মীদের। যাতে তারা নামাজ পড়তে পারেন। পুরুষ ও নারীদের নামাজের জন্য কারখানার ছাদে দুটি আলাদা অংশ রয়েছে।

মালিকের বক্তব্য, কর্মক্ষেত্রে যাতে কর্মীদের মন ভাল থাকে এবং তারা যেন হাসিখুশি থাকেন, সেই প্রয়াসই করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *