ভারতে সেই ধর্ষক ৪ খুনির ফাঁসি বহাল

ভারতে সেই ধর্ষক ৪ খুনির ফাঁসি বহাল

আন্তর্জাতিক ডেস্ক ● ভারতে প্যারা মেডিকেল ছাত্রী নির্ভয়ার ধর্ষণ ও হত্যার দায়ে চার আসামির মৃত্যুদণ্ড বহাল রেখেছে দেশটির সুপ্রিম কোর্ট। শুক্রবার চূড়ান্ত রায়ে সর্বোচ্চ আদালত বলেছে, ওই চার অপরাধীর মৃত্যুদণ্ডই প্রাপ্য।

এনডিটিভি জানিয়েছেন, ভারতের একটি দ্রুত বিচার আদালত ২০১৩ সালে ওই চার আসামির ফাঁসির রায় দিলে পরের বছর হাই কোর্টেও তা বহাল থাকে। ফাঁসির দণ্ড প্রাপ্ত চার আসামি অক্ষয় ঠাকুর, বিনয় শর্মা, পবন গুপ্ত ও মুকেশ ওই রায়ের বিরুদ্ধে আপিল করেছিলেন। কিন্তু ভারতের সুপ্রিম কোর্ট তাদের আপিল খারিজ করে দিয়ে হাইকোর্টের আদেশই বহাল রাখে।

জানা যায়, রাজধানী দিল্লিতে প্রায় পাঁচ বছর আগে ১৬ ডিসেম্বর ২০১২ সালে চলন্ত বাসে করে বাসায় ফিরছিলেন ২৩ বছর বয়সী নির্ভয়া ও তার এক বন্ধু। দক্ষিণ দিল্লী থেকে তারা সেদিন তাদের গন্তব্যে যাওয়ার জন্য বাসে ওঠে। এরপরই ৬ জন মিলে ওই ছাত্রী ও তার বন্ধুর উপর আক্রমণ করে। পালা করে ধর্ষণ শেষে নির্ভয়াকে নির্মমভাবে হত্যা করে যাতে তার পেটের নারী ভুরি বেরিয়ে এসেছিল। এরপর সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় ঘটনার ১৩ দিন পর নির্ভয়া মারা যান।

নির্ভয়ার বাবা গণমাধ্যমকে বলেন,  এই অপরাধীদের ফাঁসিতে ঝোলানো উচিত। আমি নিশ্চিত এর চেয়ে নির্মম হত্যার অপরাধ আর হতে পারে না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *