সিলেটে জামিআ লুগাতুল আরাবিয়্যায় রমজানে নাহু-সরফ কোর্স

সিলেটে জামিআ লুগাতুল আরাবিয়্যায় রমজানে নাহু-সরফ কোর্স

পাথেয় রিপোর্ট : মাহে রমজানে কওমী ছাত্রদের যোগ্যতা উন্নয়নে বিশেষ এক আয়োজন করেছে জামিআ লুগাতুল আরাবিয়্যাহ। সিলেট উপশহরে অবস্থিত জামিআ লুগাতুল আরাবিয়্যায় নাহু,সরফ ও আরবী ভাষা সাহিত্য শিক্ষার কোর্সটি শুরু হচ্ছে ১লা রমজান থেকেই। ১ ও ২ রমজান পর্যন্ত চলবে ভর্তি কার্যক্রম। ৩ রমজান থেকে নিয়মতান্ত্রিকভাবে চালু হবে বিশেষ এ কোর্স।

পাথেয়কে দেয়া এক সাক্ষাৎকারে মাদরাসার প্রিন্সিপাল মাওলানা তাহুরুল হক জকিগঞ্জী বিশেষ এ কোর্সের কথা জানান। তিনি বলেন,আমাদের কওমী মাদরাসাগুলোয় সারা বছর পড়াশুনার পরও বিভিন্ন কারণেই অনেক ছাত্র এমন থাকে যারা বিশেষত নাহু,সরফে দুর্বল। যদ্দরুণ পরে আরবী কিতাবসমূহ মোতাআলা ও পড়তে গেলে মারাত্মক সমস্যার সম্মুখীন হয় তারা। আর এসব মূল বিষয়গুলোতে দুর্বলতা থাকায় আশানুরূপ যোগ্যতাও অর্জন হয়না। তাই সেসব ছাত্রদের জন্যই বিশেষ এ কোর্সের ব্যবস্থা । ইনশাআল্লাহ, আমরা আশাকরি আমাদের এ কোর্সের মাধ্যমে ছাত্রদের দূর্বলতা অনেকটা কেটে যাবে। আপনারা জানেন সারাদেশে এ ধরনের অনেক কোর্সই চালু আছে।

এছাড়াও মাদরাসার কিরাত ও হিফজ বিভাগে ভর্তি শুরু হবে আগামী পয়লা রমজান। এতে ভর্তিচ্ছুক ছাত্র-ছাত্রীর অভিভাবকদের সরাসরি মাদ্রাসা দপ্তরে উপস্থিত হয়ে অথবা ০১৭১২৬৪৫৭৭১ এই নাম্বরে যোগাযোগ করার অনুরোধ জানিয়েছেন মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা তাহুরুল হক জকিগঞ্জী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *