লাখো মানুষের আমীন আমীন ধ্বনিতে তাড়াইল ইজতেমা সম্পন্ন

লাখো মানুষের আমীন আমীন ধ্বনিতে তাড়াইল ইজতেমা সম্পন্ন

মাসউদুল কাদির : রোববার সকাল থেকেই চতুর্দিক থেকে মানুষ আর মানুষ ছুটে আসছিল। কিশোরগঞ্জের তাড়াইলের বেলঙ্কা-ইছাপশর ইসলাহী ইজতেমায় উপস্থিতি ছিল তাদের লক্ষ্য। বিশ্বের অবিসংবাদিত আধ্যাত্মিক রাহবার ফিদায়ে মিল্লাত আওলাদে রাসূল সাইয়্যিদ আসআদ মাদানী রহ.-এর সুযোগ্য খলিফা শাইখুল হাদিস আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ দামাত বারাকাতুহুমের আহ্বানে অনুষ্ঠিত এই ইসলাহী ইজতেমা প্রাণবন্ত হয়ে উঠেছিল আলেমদের পদচারণায়। শত শত শাইখুল হাদিসের সমুজ্জ্বল হাসিতে সত্যিই বেলঙ্কার মাঠি যেনো নতুন এক মাত্রা খুঁজে পেয়েছিল।

রোববার সকাল থেকেই একটা আওয়াজ ছড়িয়ে পড়েছিল হযরত কারী তাইয়্যিব রহ.-এর একজন সুযোগ্য আওলাদ আসছেন। তিনি লন্ডনে থাকেন। বিশ্বের যেখানেই মানবতা নিষ্পেসিত হয়েছে সেখানেই তিনি ছুটে গেছেন। পৃথিবীর সব শরণার্থী ক্যাম্পে যার অবদান ছড়িয়ে আছে। ভালোবাসা মিশে আছে। এরকম একজন মানবতার বন্ধু তাড়াইল ইজতেমায় আসছেন এটা সবার কাছেই ছড়িয়ে পড়লো। মানুষের মধ্যে আন্তরিকতাপূর্ণ কৌতূহলও বাড়তে থাকলো।

হেলিকপ্টারে চরে ইমাম কাসেম এলেন। হইহই করে আল্লাহু আকবার ধ্বনিতে ইজতেমাবাসী, তাড়াইলবাসী তাকে বরণ করে নিলো। ভিন্ন রকম এক ভালোবাসা।
তিনি বক্তৃতা দিলেন, আপনারা আল্লামা মাসঊদকে চিনতে পারেননি। তিনি যা বুঝেন, তা অনেক পরে অন্যরা বুঝেন। আল্লাহ তাআলা তাকে হায়াতে তাইয়্যিবা দান করুন।
তিনি সালাম ও মুসাফার ভালোবাসা ছড়িয়ে দিলেন।

এরপরই শাইখুল হাদিস আল্লামা মাসঊদ নিজের আবেগের কথা বললেন। নিজের এলাকার এই মানুষের ঈমান তাজা করার জন্য তওবা পড়ালেন। বিশুদ্ধ আত্মার অধিকারী বানাতে এই যে চেষ্টা তিনি ছোট বেলা থেকে করেছেন তা আজও বিদ্যমান এবং চলমান আছে তা স্মরণ করিয়ে দিলেন।

মূলত, আলেমরাই যে প্রকৃত মানবতার পতাকাবাহী তা সবাইকে স্মরণ করিয়ে দিলেন। কারও ইমান তাজা করার এই কর্মসূচি তো আর কেউ দেন না। আলেমগণ নিজের সর্বস্ব বিলীন করে হলেও সাধারণ মানুষের ঈমানী জীবন কামনা করেন। সেধারারই একজন সিপাহসালার আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ। হাত তুললেন, এক আবেগঘন প্রার্থনা। সঙ্গে সঙ্গে লাখো লাখো মানুষ কান্নায় ভেঙে পড়লো। আল্লাহ প্রেমে বলীয়ান হয়ে যারা চারটা দিন কাটিয়েছেন তারাই বেশী ভেঙে পড়লো। সবাই কায়মনো বাক্যে হযরতের জন্যও দুআ করলো।

একটা অসুস্থ শরীর নিয়ে এই প্রার্থনা, ডাকাডাকি, আহ্বান_ আমাদের হৃদয়ে ভয় ধরে গিয়েছিল। আল্লাহর প্রকৃত বান্দারা যখন আল্লাহর সামনে দাঁড়িয়ে যান তখন তো অন্যসব কিছু ভুলে যান। নিজের অসুস্থতার কথা কীভাবে মনে রাখবেন। আল্লাহপ্রেমে মজে থাকলে আর কিছুই তো মনে হয় না। আমীন আমীন ধ্বনিতে এভাবে শেষ হলো তাড়াইলের বেলঙ্কা-ইছাপশর ইসলাহী ইজতেমা।

এবার হাফেজ তাজুল ইসলাম নামে একজন আলেম হযরতের ইজাজত পেয়েছেন।

Image may contain: one or more people, crowd and stadium

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *