২৬শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১১ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ , ৩০শে রবিউস সানি, ১৪৪৪ হিজরি

আল্লাহর জন্য একত্রিত হলে ঈমানের নূর বাড়ে : আল্লামা মাসঊদ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : আল্লাহ তাআলার জন্য একত্রিত হলে ঈমানের নূর বাড়ে বলে জানিয়েছেন শোলাকিয়া ঈদগাহের গ্র্যান্ড ইমাম, বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান, ফিদায়ে মিল্লাত মাওলানা আসআদ মাদানী (রহ.) এর সুযোগ্য খলীফা আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ।

শনিবার (১৯ নভেম্বর) রাজধানীর খিলগাঁও চৌধুরিপাড়ায় জামিআ ইকরা বাংলাদেশ প্রাঙ্গণে বাংলাদেশ জমিয়তুল উলামা আয়োজিত দুই দিনব্যাপী ইসলাহী ইজতেমার প্রথম দিন আগত ধর্মপ্রাণ মুসল্লিদের উদ্দেশ্যে বিশেষ বয়ানে আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ এ কথা বলেন।

আল্লাহকে পাওয়ার উপায় জানিয়ে এই আধ্যাত্মিক রাহবার বলেন, আল্লাহকে পাওয়া অনেক কঠিন একটি ব্যাপার, কিন্তু আল্লাহকে কেউ পেতে চাইলে আল্লাহ তাকে পাওয়ার রাস্তা সহজ করে দেন। আল্লাহ বান্দার মনের নিয়তটাকে দেখেন। নিয়ত পরিশুদ্ধ হলে আল্লাহকে পাওয়া খুবই সহজ। ইসলাহী ইজতেমা থেকে লাভবান হতে চাইলে নিয়ত পরিশুদ্ধতার কোনো বিকল্প পথ নেই। আর নিয়ত পরিশুদ্ধ হলে আমরা সহজেই আল্লাহকে পেয়ে যাবো।

ইসলাহী ইজতেমায় আসার দুটি ফায়দার কথা উল্লেখ করে শোলাকিয়া ঈদগাহের গ্র্যান্ড ইমাম বলেন, প্রত্যেক মুমিনের সাথে ঈমানের নূর থাকে। তবে কারো নূর কম আর কারো বেশী থাকে। এ ধরণের ইসলাহী ইজতেমায় শরীক হলে ঈমানের নূর বিস্তৃতি লাভ করে।

ইসলাহী ইজতেমায় শরীক থাকার আরও একটি ফায়দা হলো, এখানে আল্লাহর মাগফিরাত পাওয়া যায়। আর যে ব্যক্তির ঈমানের নূর বৃদ্ধি পেলো এবং আল্লাহর মাগফিরাতও পেলো তারচেয়ে সৌভাগ্যবান আর কে হতে পারে?

শনিবার বাদ আসর থেকে শুরু হওয়া ইসলাহী ইজতেমায় আরও বয়ান করেন জামিআ ইকরা বাংলাদেশের রাঈস, কাকরাইল সার্কিট হাউজ মসজিদের খতীব মাওলানা আরীফ উদ্দীন মারুফ, মাওলানা ইয়াহইয়া মাহমুদ, ড. মাওলানা মুশতাক আহমাদ, মাওলানা ইব্রাহিম শিলস্তানী প্রমূখ।

রবিবার (২০ নভেম্বর) ইসলাহী ইজতেমার ২য় ও শেষ দিন যথারীতি জিকির-আযকার, দোয়া ও ইবাদাতের মাধ্যমে সময় অতিবাহিত করবেন আগত ধর্মপ্রাণ মুসল্লীরা।

এদিকে বাংলাদেশ জমিয়তুল উলামা ঢাকা মহানগরীর নির্বাহী সভাপতি ও ইকরা বাংলাদেশের প্রিন্সিপাল মাওলানা সদরুদ্দিন মাকনুন পাথেয় টোয়েন্টিফোর ডটকম জানান, রবিবার তাযকিয়ায়ে নফসের অনুশীলনের এই ইজতেমা প্রধান মেহমান হিসাবে উপস্থিত থাকবেন জানেশীনে ফিদায়ে মিল্লাত, বর্তমান বিশ্বের অন্যতম আধ্যাত্মিক রাহবার, জমিয়তে উলামায়ে হিন্দের সভাপতি, আওলাদে রাসূল মাওলানা সাইয়্যিদ মাহমুদ আসআদ মাদানী।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com