৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ , ২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ , ৯ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

ইমরানের বিরুদ্ধে করা মামলায় সন্ত্রাসবাদের অভিযোগ হাইকোর্টে বাতিল

  • এজহারে পরবর্তীতে যোগ করা অন্য ধারায় চলবে শুনানি

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : পাকিস্তানের পদচ্যুত সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে হওয়া মামলা থেকে ‘সন্ত্রাসবাদের অভিযোগ’ বাতিল করে দিয়েছেন ইসলামাবাদ হাইকোর্ট।

সোমবার (১৯ সেপ্টেম্বর) ইসলামাবাদ হাইকোর্টের প্রধান বিচারক আতহার মিনাল্লাহ’র নেতৃত্বে দুই সদস্যের একটি হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন। তবে আদালতের পৃথক ফোরামে এই মামলার অন্য ধারায় আনা অভিযোগের শুনানি চলমান থাকবে বলে রায়ে উল্লেখ করা হয়।

এর আগে শীর্ষ পুলিশ কর্মকর্তা ও বিচারকদের হুমকি দেওয়ায় ইমরান খানের বিরুদ্ধে সন্ত্রাস দমন আইনে মামলা করা হয়। রাজধানীতে এক জনসমাবেশে তার দল তেহরিক-ই- ইনসাফের (পিটিআই) নেতাকর্মীদের ওপর পুলিশি দমনাভিযান এবং বিচারকদের পক্ষপাতিত্ব নিয়ে সমালোচনা করে তিনি এ হুমকি দেন।

ইসলামাবাদে ২০ আগস্টের জনসভায় ইমরান বলেন, বিচার ব্যবস্থা তার দলের প্রতি পক্ষপাতদুষ্ট আচরণ করছে। এজন্য তাদের পরিণাম ভোগ করতে হবে বলে সতর্ক করেন তিনি।

ইমরানের ঘনিষ্ঠ সহযোগী শাহবাজ গিলকে দুই দিনের রিমান্ডে নেওয়ার অনুমতি দেওয়ায় তিনি ইসলামাবাদের অতিরিক্ত জেলা এবং সেশন জাজ জেবা চৌধুরীকেও সতর্ক করেন। তাকেও কঠোর পরিণতির মুখে পড়তে হবে বলে ইমরান হুমকি দেন।

এছাড়া, ইসলামাবাদ পুলিশের আইজিপি ও ডিআইজিকে হুমকি দিয়ে বলেন, ‘আমরা আপনাদের দেখে নেব’।

অতঃপর সন্ত্রাস দমন আইনের ৭ ধারার আওতায় তার বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। মামলার এজাহারে পরবর্তীতে আরও কয়েকটি ধারায় অভিযোগ যোগ করা হয়।

রাজনৈতিক ক্যারিয়ারের জন্য ক্ষতিকর বিবেচনায় এনে ইমরান খান সন্ত্রাসবাদের অভিযোগ বাতিল করতে আদালতে আবেদন জানান। তবে অন্যান্য ধারায় মামলাটির কার্যক্রম আদালতে স্বাভাবিক প্রক্রিয়া চললান থাকছে। সহসাই কোর্ট চত্বর থেকে ছুটি মিলছে না ইমরান খানের।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com