৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ , ২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৫শে জিলহজ, ১৪৪২ হিজরি

নির্বাচনে জমিয়তে উলামায়ে হিন্দের অংশগ্রহণ করা উচিৎ : সালমান নদভী

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ভারতীয় লোকসভা ও রাজ্যসভা নির্বাচনে জমিয়তে উলামায়ে হিন্দের অংশগ্রহণ করা উচিৎ বলে মন্তব্য করেছেন মাওলানা সাইয়্যিদ সালমান নদভী।

তিনি বলেন, জমিয়তে উলামায়ে হিন্দের একাংশের সভাপতি মাওলানা সাইয়্যিদ আরশাদ মাদানী ও বর্তমান বিশ্বের অন্যতম অধ্যাত্মিক রাহবার, জমিয়তে উলামায়ে হিন্দের অপরঅংশের সভাপতি মাওলানা সাইয়্যিদ মাহমুদ আসআদ মাদানীকে আমি নির্বাচনে অংশগ্রহণের আহ্বান জানাই। সেই সাথে বলি, নির্বাচনী প্রয়োজনে আমি তাদের জুতাও ঠিক করে দিতে প্রস্তুত আছি।

শনিবার (১০ জুলাই) সামজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়া পড়া একটি অডিও বার্তায় এসব কথা বলেছেন মাওলানা সালমান নদভী।

তিনি বলেন, ভারতের বর্তামান প্রেক্ষাপট, অবস্থা, সমাজ ও রাজনীতির সাথে মিলে না চললে একসময় জমিয়তে উলামায়ে হিন্দের অস্তিত্ব বিলিন হয়ে যাওয়ার সম্ভাবনা আছে। এজন্য জমিয়ত নেতা ও কর্মীদের এখন সক্রিয় রাজনীতি করা উচিৎ। ছোট ছোট দলগুলোকে একত্র করা উচিৎ। বিভিন্ন অঞ্চল, জনপদ, গ্রামে-গঞ্জের মানুষদের কাছে যাওয়া উচিত। প্রয়োজনে আমিও তাদের সাথে কাজ করবো।

ভারতীয় আলেমদের অবস্থা তোলে ধরে তিনি বলেন, আমাদের আলেমরা অমুসলিমদের কাছে যায়, তাদের সামনে মাথা ঝুকায়, তাদের জুতা ঠিক করে দেয়, কিন্তু কী লাভ হয়েছে? তারচেয়ে বরং জমিয়তে উলাময়ে হিন্দের নেতারা রাজনীতির ময়দানে নিজেদের নাম লেখাক। আমি তাদের সাথে আছি। আমি ত্রিশ-চল্লিশটি পার্টির লোকদের তাদের সামনে হাজির করবো এবং শক্তিশালি নেতা নির্বাচনে কাজ করবো। আমরা এমন নির্বাচনী প্রচারণা চালাবো, যাতে আমাদের নেতা ছাড়া আর কেউ না জিততে পারে।

মাওলানা সালমান নদভী জমিয়তের দায়িত্বশীলদের আহ্বান জানান, তারা যেন জমিয়তে উলামায়ে হিন্দের নেতাদেরকে এই ব্যাপারে আগ্রহী করে তোলে।

আরও পড়ুন: ‘ভারতে শরিয়াহ আদালত স্থাপনে জোড়দার কাজ করতে হবে’

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com