৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ , ২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৫শে জিলহজ, ১৪৪২ হিজরি

প্রকৃত আসামি সালেককে যা বলতে চান জাহালম

পাথেয় রিপোর্ট : ব্যাংক জালিয়াতিতে অভিযুক্ত আবু সালেকের পরিবর্তে বিনা দোষে তিন বছর কারাভোগ করেছেন পাটকল শ্রমিক জাহালম। আদালতের নির্দেশে রোববার (৩ ফেব্রুয়ারি) দিবাগত রাতে কাশিপুর কারাগার থেকে মুক্তি পেয়েছেন তিনি।

মুক্তি পাওয়ার পর শ্রমিক জাহালম কারাগারে নিজের অভিজ্ঞতা গণমাধ্যমকে জানিয়েছেন। এছাড়া যার পরিবর্তে তিনি কারাভোগ করেছেন তাকে এক নজর দেখতে চান তিনি। মুক্তি পাওয়ার পর জাহালম বলেন, আমার এখন অনেক খুশী লাগতেছে। অনেক খুশী, আনন্দ, হাসি। জেলখানায় কাঁদতে কাঁদতে দিন কেটেছে আমার। মনে হচ্ছিলো আর বাইর হইতে পারুম না

জেলের জীবনের বর্ণনা দিতে গিয়ে জাহালম বলেন, জেলের জীবন কবরের জীবনের মতো। অনেক কষ্টের। যে গেছে সেই বোঝে কষ্টটা। আর কেউ যেনো এমন জেলে না দেয়। তিনি বলেন, অনেক কষ্টে ছিলাম জেলে। সেবকের কাজ করতাম। ৪০ জন লোক ছিলো ওয়ার্ডে। ওয়ার্ড মুছতাম সকালে। ভাত পানি আনতাম। তাদের চাদর লুঙ্গি ধুয়ে দিতাম একটু ভালো খাবারের আশায়।

অভিযুক্ত আবু সালেককে দেখতে চেয়ে জাহালম বলেন, যেই আবু সালেকের জায়গায় জেল খাটলাম তারে দেখতে চাই আমি। কেউ যদি আমার সামনে আনতো তারে। আমি বলতাম তোর কারণে আমার জীবন থেকে তিনটা বছর গেছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com