৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ , ৩রা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

‘বর্তমান পরিস্থিতি সম্পর্কে ভ্লাদিমির পুতিন হয়ত অবগত নন’

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ইউক্রেনের উত্তর-পূর্ব দিকে অবস্থিত খারকিভের গুরুত্বপূর্ণ অঞ্চলগুলো রুশ সেনাদের হাতছাড়া হওয়ার পর রুশ সেনা কমান্ডারদের কড়া সমালোচনা করেছেন চেচনিয়ার মস্কোপন্থী প্রেসিডেন্ট রমজান কাদিরভ। রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বর্তমান পরিস্থিতি সম্পর্ক হয়ত অবগত বলেও সন্দেহ প্রকাশ করেন তিনি।

ইউক্রেনে রাশিয়ার দখলকৃত আরও অনেক অঞ্চল হাতছাড়া হওয়ার আশঙ্কায় কাদিরভ বলেন, “তারা ভুল করেছে এবং আমি মনে করি তারা প্রয়োজনীয় পদক্ষেপের সিদ্ধান্ত নেবে।”

রোববার নিজের টেলিগ্রাম চ্যানেল থেকে পোস্ট করা এক অডিও বার্তায় এসব কথা বলেন তিনি।

শীঘ্রই প্রয়োজনীয় পদক্ষেপ না নিলে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের উচ্চপদস্থ নেতাদের সঙ্গে তিনি আলাপ করতে বাধ্য হবেন বলেও জানিয়েছেন।

“আজ বা কাল যদি কৌশলে কোনো পরিবর্তন না করা হয়, তাহলে আমি প্রতিরক্ষা মন্ত্রণালয়ের নেতৃত্ব এবং দেশের নেতৃত্বের সঙ্গে কথা বলতে এবং বাস্তব পরিস্থিতি ব্যাখ্যা করতে বাধ্য হবো। এটি একটি খুব গুরুত্বপূর্ণ পরিস্থিতি; এটি আশ্চর্যজনক” —যোগ করেন কাদিরভ।

উল্লেখ্য, চলতি বছরের ফেব্রুয়ারিতে ইউক্রেনে রাশিয়ার আক্রমণের পর রুশ বাহিনীর সঙ্গে মিলে ইউক্রেনীয় বাহিনীর বিরুদ্ধে প্রত্যক্ষ লড়াইয়ে নেমেছে কাদিরভের নেতৃত্বাধীন চেচেন বাহিনী। সম্প্রতি তিনি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, আরও ১০ হাজার যোদ্ধা রুশ সেনাদের সঙ্গে যোগ দিতে প্রস্তুত আছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com