বুধবার দারুল উলূম কানাইঘাটের বার্ষিক মহাসম্মেলন

বুধবার দারুল উলূম কানাইঘাটের বার্ষিক মহাসম্মেলন

বুধবার দারুল উলূম কানাইঘাটের বার্ষিক মহাসম্মেলন

পাথেয় টোয়েন্টিফোর ডটকম :: ২৬ ফেব্রুয়ারী বুধবার সকাল ১০টা থেকে পরদিন সকাল পর্যন্ত শায়খুল ইসলাম আল্লামা মুশাহিদ বায়মপুরী রহ. এর পুণ্যস্মৃতি বিজড়িত জামিয়া ইসলামিয়া দারুল উলূম দারুল হাদিস কানাইঘাট মাদ্রাসার বার্ষিক ইসলামী মহাসম্মেলন অনুষ্ঠিত হবে।

ইতোমধ্যেই সবধরনের প্রস্তুতি চূড়ান্ত হয়েছে বলে জানা গেছে।

তবে দিল্লি পরিস্থিতি অবনতির কারণে বাংলাদেশ সফর বাতিল করে ফিরে যাওয়ায় জমিয়তে উলামা হিন্দের জেনারেল সেক্রেটারি, জানেশীনে ফিদায়ে মিল্লাত আওলাদে রাসূল (সা. এর বংশধর) মাওলানা সাইয়্যিদ মাহমুদ আসআদ মাদানী দারুল উলূম দারুল হাদিস কানাইঘাট মাদ্রাসার বার্ষিক ইসলামী মহাসম্মেলনে উপস্থিত থাকতে পারবেন না।

এ ছাড়াও মহাসম্মেলনে উপস্থিত থাকবেন, শায়খুল হাদিস মাওলানা শায়খ আব্দুল মতিন ঢাকা, মাওলানা ইয়াহইয়া মাহমুদ ঢাকা, মাওলানা হাসান জামিল ঢাকা, মুফতি আমানুল্লাহ ঢাকা, মাওলানা ইউসুফ শ্যামপুরী, মাওলানা রশীদুর রহমান ফারুক বরুনী, মাওলানা আহমদ শায়খে চিল্লা, মাওলানা মাহমুদুল হাসান রায়গড়ী।

এদিকে মাদ্রাসার মুহতামিম ও শায়খুল হাদিস আল্লামা মুহাম্মদ বিন ইদ্রিস শায়খে লক্ষীপুরী এবং নাইবে মুহতামিম ও শায়খুল হাদিস আল্লামা আলিমুদ্দীন শায়খে দুর্লভপুরী মহাসম্মেলনকে সর্বাত্মক সফল করে তোলার জন্য ধর্মপ্রাণ দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন।

এদিকে সোমবার বিকেল ২টায় মাদ্রাসার বার্ষিক ইসলামী সম্মেলনের পিন্ডাল পরিদর্শন করেন কানাইঘাট প্রেসক্লাব নেতৃবৃন্দ।

এ সময় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন ঐতিহ্যবাহী এ দ্বীনি প্রতিষ্ঠানের বার্ষিক মাহফিলের সব ধরনের প্রচার প্রচারণা প্রেসক্লাবের নেতৃবৃন্দের পক্ষ থেকে সর্বাত্মক ভাবে করা হবে বলে মাদ্রাসার শিক্ষদের আশ^স্থ করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *