দিল্লী জমিয়তে উলামার নতুন সভাপতি-সেক্রেটারিকে সংবর্ধনা

দিল্লী জমিয়তে উলামার নতুন সভাপতি-সেক্রেটারিকে সংবর্ধনা

পাথেয় রিপোর্ট : [নয়াদিল্লী]: উখলায় গত ২৩জুলাই সোমবার জমিয়তে উলামা দিল্লীর নবনির্বাচিত সভাপতি মাওলানা কারী ফারুক মাযহারুল্লাহ ও নবনির্বাচিত জেনারেল সেক্রেটারি মাওলানা কারী আরেফ কাসেমীকে সংবর্ধনা দেয়া হয়েছে। হিমালিয়া ড্রাগসের চেয়ারম্যান ডক্টর সাইয়্যেদ ফারুক উখলায় এ সংবর্ধনা সভার আয়োজন করেন।

সভায় উপস্থিত ছিলেন, মুফতী শায়েদ সারওয়ার, মাওলানা রাশেদ খান, মাওলানা হিসামুদ্দীন কাসেমী, মাওলানা মাহমুদ আমিনী, সহসভাপতি জমিয়তে উলামা দিল্লী, মাওলানা মুহাম্মদ জাবেদ সিদ্দিকী, পরিচালক, পরামর্শ ও শিক্ষা বিষয়ক বোর্ড। মাওলানা কারী আহরারুল হক জাওহার কাসেমী, সেক্রেটারি জমিয়তে উলামা দিল্লী, মাওলানা ইয়াকুব খান, রুকন অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল’ বোর্ড। মুফতী শামস তিবরীয কাসেমী, চীফ এডিটর, মিল্লাত টাইমস ইউনাইটেড চ্যানেল। সাইয়্যেদ মানসূর আগাসহ প্রমুখ উলামায়ে কেরাম।

তারা সকলেই আসন্ন কুরবানি ও পবিত্র হজের গুরুত্ব ও তাৎপর্য আলোচনা করার পর দলীয় কার্যক্রমে প্রত্যেকের নিজস্ব অভিমত ব্যক্ত করেন। মুফতী আফরাজ কাসেমী এ বিষয়ে দীর্ঘ বক্তব্য রাখেন। পরে ডক্টর সাইয়্যেদ ফারুকও তার নিজস্ব মতামত ব্যক্ত করে একটি বক্তব্য পেশ করেন।

সমাজের অন্যান্য শ্রেণি, মতাদর্শের ব্যক্তি ও উপস্থিত উলামায়ে কেরাম সভায় তাদের গুরুত্বপূর্ণ মতামত পেশ করেন। শেষে মাওলানা কারী ফারুক মাযহারুল্লাহ’র দোআর মাধ্যমে এ সভার সমাপ্তি ঘোষণা করা হয়।


অনুবাদ ও গ্রন্থনা : কাউসার মাহমুদ
সূত্র : হিন্দুস্থান এক্সপ্রেস, দিল্লী
সম্পাদনা : মাসউদুল কাদির

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *