২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৬ই জিলহজ, ১৪৪২ হিজরি

ডিম কিনতে তহবিলে জমা ২০ লাখ টাকা, বিশ্বনায়ক এখন ডিম বালক

ডিম কিনতে তহবিলে জমা ২০ লাখ টাকা, বিশ্বনায়ক এখন ডিম বালক

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ডিম বালক সত্যিকার অর্থেই বিশ্ব কাঁপাচ্ছে। বিশ্বকে তাক লাগিয়ে অস্ট্রেলিয়ার সিনেটর ফ্র্যাসার অ্যানিংয়ের মাথায় ডিম ফাটিয়ে আলোড়ন সৃষ্টি করেছেন বিশ্বজুড়ে। ঝড় তুলেছেন মুসলিম মিল্লাতের হৃদয়ের বারান্দায়। ইতোমধ্যেমই অস্ট্রেলিয়ার সিনেটর ফ্র্যাসার অ্যানিংয়ের মাথায় ডিম ভেঙে ‘হিরো’ তকমা পেয়েছেন কিশোর উইল কনোলি। এমন ঘটনার পর বিশ্বব্যাপী কনোলির প্রশংসা থামছেই না। এছাড়া আরো ডিম কিনতে তহবিলে জমা পড়েছে বাংলাদেশি মুদ্রায় ২০ লাখের বেশি টাকা।

কনোলিকে হামলা ও তাকে নোংরা কথা বলার জন্যে সিনেটর ফ্র্যাসারের বিরুদ্ধে অভিযোগ দায়ের ও বহিষ্কারের দাবি তুলছে অস্ট্রেলিয়ার জনগণ।

অ্যানিংয়ের মাথায় ডিম ফাটানোর ঘটনা সারাবিশ্বে দ্রুত ভাইরাল হয়ে পড়ে। মুহূর্তের মধ্যে সামাজিক মাধ্যমে হিরোর তকমা পায় সেই কিশোর।

সেইসঙ্গে ফ্র্যাসার অ্যানিংয়কে বহিষ্কারের দাবিতে চার্জডটঅর্গের মাধ্যমে অন্তত ৫ লাখ ব্যক্তি আবেদন করেছেন।

এছাড়া ফ্র্যাসার অ্যানিংয়ের কঠোর সমালোচনা করছেন দেশটির অনেক রাজনৈতিক নেতা। অ্যানিংয়ের সমালোচনা করেছেন দেশটির প্রধানমন্ত্রী স্কট মরিসনও।

স্কট জানান, ওই কিশোরকে লাঞ্চিত করার অভিযোগে অ্যানিংয়ের বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেয়া হবে।

ওই কিশোরের পক্ষে আইনি লড়াই ও আরো ডিম কেনার জন্য অর্থ সংগ্রহ করতে শুরু করে একটি তহবিল সংগ্রহকারী সংস্থা।

জানা যায়, গত ২৪ ঘণ্টায় ‘গো ফান্ড মি’ প্রচারণার মাধ্যমে সংস্থাটি ২৫ হাজার মার্কিন ডলার সংগ্রহ করেছে। উল্লেখ্য, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে গত শুক্রবার দুই মসজিদে ভয়াবহ হামলা হয়। সেই হামলায় রক্তাক্ত হয়ে উঠে মসজিদ। হামলায় নিহত হন ৫০ জন। আর এই হামলার দায় মুসলিম অভিবাসীদের উপর চাপিয়ে বিতর্ক উসকে দেন অস্ট্রেলিয়ার সিনেটর ফ্রেজার অ্যানিং। এর প্রতিবাদ জানিয়ে সিনেটরের মাথায় ডিম ভেঙে দেন এক তরুণ।

গত শনিবার মেলবোর্নের মোরাবিনে এক সংবাদ সম্মেলনে এ ঘটনা ঘটে। সিনেটরের ডিম ভাঙার সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এরপর থেকে বিশ্বব্যাপী ব্যাপক প্রশংসায় ভাসছেন ওই কিশোর।

বার্তা সংস্থা প্রেস এসোসিয়েশন বলছে, পুলিশ জানিয়েছে যে ওই কিশোরকে আটক করা হলেও কোন অভিযোগ না এনেই পরবর্তীতে তাকে ছেড়ে দেয়া হয়। তবে আরো তদন্তের পরে ঠিক করা হবে, এই ঘটনায় কোন অভিযোগ গঠন করা হবে কিনা।

ভিক্টোরিয়া পুলিশ রয়টার্সকে জানিয়েছে, তারা পুরো ঘটনাটি গভীরভাবে তদন্ত করে দেখছে এবং এখানে ১৭ বছরের এক কিশোর জড়িত রয়েছে।

নিউজিল্যান্ড মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনায় মুসলমান অভিবাসীদের দায়ী করে মন্তব্যের কারণে মি. অ্যানিং কড়া সমালোচনার মুখে পড়েছেন। শুক্রবার দুটি ক্রাইস্টচার্চের দুটি মসজিদে হামলার ঘটনায় অন্তত ৫০ জন নিহত হয়েছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com