২৫শে মে, ২০২২ খ্রিস্টাব্দ , ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ , ২৩শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

শাহীন রেজা নূরের মৃত্যুতে বাংলাদেশ জমিয়তুল উলামার শোক

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : শহীদ বুদ্ধিজীবী সাংবাদিক সিরাজুদ্দীন হোসেনের ছেলে, ইত্তেফাকের সাবেক নির্বাহী সম্পাদক শাহীন রেজা নূরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে বাংলাদেশ জমিয়তুল উলামা।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) গণমাধ্যমে পাঠনো এক শোক বার্তায় বাংলাদেশ জমিয়তুল উলামা চেয়ারম্যান, শোলাকিয়া ঈদগাহের গ্রান্ড ইমাম, ফিদায়ে মিল্লাত মাওলানা সাইয়্যেদ আসআদ মাদানী (রহ.) এর খলীফা, শাইখুল হাদীস আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

আল্লামা মাসঊদ বলেন, যুদ্ধাপরাধী মুজাহিদের বিরুদ্ধে ট্রাইবুনালে একজন সাক্ষীও ছিলেন প্রিয় ভাই শাহীন রেজা নূর। মুজাহিদের ফাঁসির পর তার চেহারায় এক অপূর্ব ঔজ্বল্য দেখেছিলাম, সদ্য পিতা হওয়া কারো মুখেও এমন আলো খেলা করে না। দীর্ঘ চার দশক বুকে বয়ে বেড়ানো কষ্টের সুখসমাপ্তি তিনি দেখে যেতে পেরেছেন। আমরা হাত তুলে তার মাগফিরাতের দুআ করি।

বিবৃতিতে বাংলাদেশ জমিয়তুল উলামা নেতৃবৃন্দ মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন এবং যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে গণআন্দোলনে শাহীন রেজা নূরের ভূমিকা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।

উল্লেখ্য, শনিবার (১৩ ফেব্রুয়ারি) ১০টা ৪০ মিনিটে (বাংলাদেশ সময়) কানাডার ভ্যাংকুভারে একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান শাহীন রেজা নূর। তিনি জন্ম ১৯৫৪ সালের ২১ সেপ্টেম্বর, মাগুরা জেলার শালিখা থানার শরশুনা গ্রামে। পিতা শহীদ সাংবাদিক সিরাজুদ্দীন হোসেন এদেশের সাংবাদিকতা জগতে এক উজ্জ্বল নক্ষত্র। তিনি দৈনিক ইত্তেফাকের সাবেক সাবেক বার্তা ও কার্যনির্বাহী সম্পাদক ছিলেন। ১৯৭১ সালের ১০ ডিসেম্বর পাক হানাদার বাহিনীর সদস্য ও তাদের এ দেশীয় দোসর আলবদর ও আল শাম্সদের সহযোগিতায় যে বুদ্ধিজীবী নিধনযজ্ঞ শুরু হয়, তার নির্মম শিকার হন সাংবাদিক সিরাজুদ্দীন হোসেন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com