১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ৮ই সফর, ১৪৪৩ হিজরি

ফিলিস্তিনে একটি মেডিক্যাল টিম প্রেরণ করুনঃ বাংলাদেশ জমিয়তুল উলামা

আপডেট: ১৪/০৫/২০২১ at ০৬:৪৫ অপরাহ্ণ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ফিলিস্তিনের ভূমিতে দখলদার ইসরায়েলের হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে অরাজনৈতিক সামাজিক সংগঠন, বাংলাদেশ জমিয়তুল উলামা।

আজ (১২ মে) বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান ও শোলাকিয়া ঈদগাহের গ্র্যান্ড ইমাম আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ বলেন, সভ্য পৃথিবীর জন্য ইসরায়েল নামক সন্ত্রাসী রাষ্ট্রটি একটি হুমকি। প্রতিষ্ঠালগ্ন থেকেই জুলুম ও নিপীড়ন ইসরায়েলের অন্যতম একটি হাতিয়ার।

শেখ জাররা এলাকা থেকে নিরীহ ফিলিস্তিনিদের অস্ত্রের মুখে উচ্ছেদ ও আল আকসা মসজিদ কম্পাউন্ডে ইসরায়েলের সন্ত্রাসী হামলার প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, দেশ, জাতি ও ধর্ম নির্বিশেষে আমাদের প্রত্যেকের স্ব-স্ব স্থান থেকে এই হামলার প্রতিবাদ এবং ফিলিস্তিনিদের প্রতি সহমর্মিতা প্রদর্শন করা উচিৎ।

বিশ্বনেতাদের প্রতি আহ্বান জানিয়ে বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান বলেন, কোনো ফাঁকা বুলি নয়, ফিলিস্তিনিদের অধিকার রক্ষায় কার্যকর পদক্ষেপ গ্রহণ করুন।

বাংলাদেশ সদাসর্বদা ফিলিস্তিনের পাশে আছে জানিয়ে আল্লামা মাসঊদ বলেন, বাংলাদেশ সরকারকে বাংলাদেশ জমিয়তুল উলামা অনুরোধ করছে, অনতিবিলম্বে যাবতীয় চিকিৎসা সরঞ্জামাদি সহ ফিলিস্তিনে একটি সুপ্রশিক্ষিত মেডিক্যাল টিম প্রেরণ করুন। এক্ষেত্রে ফিলিস্তিনের করোনা পরিস্থিতিও আমাদের সামনে রাখতে হবে – যোগ করেন তিনি।

আল্লামা মাসঊদ বলেন, বঙ্গভ্যাক্স সহ বাংলাদেশে উৎপাদিত করোনাভাইরাসের টিকা বিদেশে রপ্তানির জন্য প্রস্তুত হলে ফিলিস্তিনকে যেন অগ্রাধিকার দেয়া হয় এই বিষয়টিও আমরা সরকারকে বিবেচনায় রাখতে অনুরোধ করবো।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com